• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা উন্নয়নে সারাদেশে ঘুরে বেড়াচ্ছি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ জুলাই ২০২৪  

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি সারা দেশ ঘুরে বেড়াচ্ছি, কোথায় কী প্রয়োজন, কি সমস্যা এইসব দেখছি। তারপর আমরা এই সমস্যাগুলোর সমাধান করার চেষ্টা করব। আমাদের অনেক জায়গায় ডাক্তারদের থাকার ঘর ভালো নেই। উপজেলা হেলথ কমপ্লেক্সে অনেক মেয়ে দায়িত্বরত। তাদের নিরাপত্তার বিষয়টি আমাকে দেখতে হবে। আমি চিকিৎসকদের যেমন মন্ত্রী রোগীদেরও তেমন মন্ত্রী। 

শনিবার (১৩ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে বিশ শয্যাবিশিষ্ট পীরগঞ্জ ডায়াবেটিস এন্ড জেনারেল হাসপাতালের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

সামন্ত লাল সেন বলেন,‘আমি যদি আমার গ্রামের আমার দেশের সাধারণ মানুষের চিকিৎসার উন্নতি করতে না পারি তাহলে কোনোদিন বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি করতে পারবো না। আমি সারাদেশে প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলো সরজমিনে পরিদর্শন করছি যাতে স্বাস্থ্যসেবা খাতের সমস্যাগুলোর সমাধানে কাজ করতে পারি।’ 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের চিকিৎসকের মান অনেক ভালো কিন্তু শুধু সুবিধার দরকার। তাহলে চিকিৎসকদের আমরা ভালো একটা পর্যায় নিয়ে যেতে পারব। মহান জাতীয় সংসদে দাঁড়িয়ে সংসদ সদস্যরা আমাকে প্রশ্ন করেন যে ডাক্তার নাই। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। ডাক্তার সংকট কাটানোর জন্য আরও নতুন করে কিছু চিকিৎসক নেওয়ার প্রক্রিয়া চলছে। আশা করি অচিরেই সংকট কাটিয়ে উঠতে পারব।’

হাফিজ উদ্দিন এমপির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ স্বাস্থ্য বিভাগের এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন তার সরকারি সফরের অংশ হিসেবে আজ সকালে নীলফামারি সদরের সঞ্জীব-মলতা কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। পাশাপাশি দিনভর স্বাস্থ্যমন্ত্রী দিনাজপুর জেলার খানসামা স্বাস্থ্য কমপ্লেক্স, বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স, ঠাকুরগাঁওয়ের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, পঞ্চগড় জেলার বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক পরিদর্শন করেন। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ