• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

সারাদেশে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের বিক্ষোভ-মানববন্ধন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪  

কোটাবিরোধী আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত এবং মুক্তিযোদ্ধাদের হেয়প্রতিপন্নের প্রতিবাদে সারাদেশে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছেন। কর্মসূচিতে অবিলম্বে মুক্তিযুদ্ধের চেতনা অবমাননাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। আমাদের ব্যুরো অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গতকাল সকালে গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরের সামনে মানববন্ধন করে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা প্রজন্ম, শেরপুরের নালিতাবাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মুক্তিযোদ্ধা সংসদের উপজেলা কমান্ড, দুপুরে জেলা শহরের ডিবি রোডে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গাইবান্ধা জেলা ইউনিট কমান্ড মানববন্ধন করে, দুপুরে কক্সবাজারে ডিসি কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযুদ্ধ সংসদ সন্তান কমান্ড কক্সবাজার জেলা শাখা, সকালে ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা পরিষদ চত্বরের সামনে মানববন্ধন শেষে

ইউএনওকে স্মারকলিপি প্রদান করা হয়, ময়মনসিংহের ফুলবাড়িয়ায় দুপুর ১২টায় উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা করা হয়, ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা পরিষদ চত্বরে সকালে প্রতিবাদ মিছিল করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান কামন্ড ও নাগরিক সমাজ।

মুক্তিযোদ্ধাদের অবমাননার শাস্তি দাবি ঘাদানিকের : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে ‘মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননার’ অভিযোগ তুলে তাদের শাস্তি দাবি করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি (ঘাদানিক)। গতকাল এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, কোটা পদ্ধতি কোনোভাবেই বাতিল নয়, বরং যৌক্তিক সংস্কার প্রয়োজন; কিন্তু এ আন্দোলনের নামে শিক্ষার্থীরা বীর মুক্তিযোদ্ধাদের নানাভাবে অপদস্ত করছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানায় ঘাদানিক।

শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, শাহরিয়ার কবির, ব্যারিস্টার শফিক আহমেদ, শামসুদ্দিন চৌধুরী মানিক, শামসুল হুদা, মমতাজউদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক অনুপম সেন, রামেন্দু মজুমদার, শিল্পী হাশেম খান ও রফিকুন নবী বিবৃতিতে সই করেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ