• মঙ্গলবার ০২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৭ ১৪৩১

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

কৃষকের সুরক্ষায়সেড নির্মাণের উদ্যোগ নেয়া হবে-দুর্যোগ মহাপরিচালক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৯ জুন ২০২৪  

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক রেজওয়ানুর রহমান বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের লক্ষ্যই হচ্ছে মানুষের কল্যাণে কাজ করে যাওয়া। প্রতিমন্ত্রীর নির্দেশনায় কৃষকের সুরক্ষায় সেড নির্মাণের বিষয়ে আমরা চিন্তা ভাবনা করছি। আমাদের সামনের কর্মসূচি গুলোতে অবশ্যই কৃষক সেড অন্তর্ভুক্ত করবো। সেই সাথে সারাদেশে কৃষক সেড নির্মাণে উদ্যোগ নেয়া হবে।

শনিবার বেলা ১২ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তারা যেভাবে তালিকা তৈরি ও ক্ষতি মূল্যায়ন করে তার পরিপ্রেক্ষিতে আমরা বরাদ্দ পাঠিয়ে থাকি। আর বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত গোপালগঞ্জের প্রতি অবশ্যই বিশেষ দৃষ্টি থাকে। আর প্রধানমন্ত্রীর নির্দেশনায় সব এলাকায় সুষম বন্টন করা হয়।

রেজোওয়ানুর রহমান আরও বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন দুর্যোগে সাধারণ মানুষের যথাযথ ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন্যা আশ্রয়ন কেন্দ্র ও মুজিব কেল্লা তৈরি করছি। গ্রামাঞ্চলের রাস্তাঘাটের উন্নয়ন করছি। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

এরআগে জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের নতুন মহাপরিচালক রেজাওয়ানুর রহমান।

পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লক্ষ শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প পরিচালক (যুগ্ন-সচিব) বিপুল চন্দ্র বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম সহ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ