• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

চলাচলের রাস্তায় লোহার গেট বানিয়ে তালা দিলেন আওয়ামী লীগ নেতা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৮ জুলাই ২০২৪  

সরকারি প্রকল্পের টাকায় নির্মিত জনসাধারণের চলাচলের রাস্তা লোহার গেট বানিয়ে তালাবদ্ধ রাখার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের তারাশী গ্রামে।

এলাকাবাসী ও প্রকল্প কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে কাবিখা প্রকল্পের ছয় টন চাল বরাদ্দ দিয়ে তারাশী কমিউনিটি ক্লিনিক থেকে ইউনুস শেখের বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ করা হয়। রাস্তাটি নির্মাণের পর থেকেই হিরণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুস শেখ লোহার রড দিয়ে গেট বানিয়ে একহাত জায়গা রেখে রাস্তাটি বন্ধ করে দেন। এতে পায়ে হাঁটা ছাড়া মালামাল নিয়ে জনসাধারণের চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়ে শতাধিক পরিবার। 

কৃষক সহি শিকদার বলেন, জমি থেকে ধানসহ বিভিন্ন মালামাল নিয়ে ভ্যানযোগে বাড়িতে আনতে পারছি না রাস্তার মাথায় গেট দিয়ে বন্ধ রাখার কারণে। এসব মালামাল রাস্তার মাথায় ভ্যান থেকে নামিয়ে মাথায় করে আনতে হয়।

গৃহিনী হোসনে আরা জানান, এ এলাকায় বসত করা জনসাধারণের কাছে রাস্তার বন্ধ গেটটি ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। বাড়িতে বাজার-সদাইসহ বিভিন্ন মালামাল ভ্যানে করে নেয়া যাচ্ছে না। বয়স্ক মানুষের ভোগান্তি আরো বেশি। 

মুয়াজ্জিন আতাহার আলী জানান, বিভিন্ন সময়ে রাস্তার গেটটি খুলে ফেলার কথা ইউনুস শেখকে বললে তিনি আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন। 

এ ব্যপারে হিরণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী শেখ বলেন, রাস্তাটি আমার জায়গা দিয়ে করা হয়েছে। আমি রাস্তায় গেট বানিয়ে আটকে রাখব না খুলে রাখব তা আমার ব্যাপার। সাংবাদিকরা যা পারে তাই করুক।

হিরণ ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল আলম পান্না বলেন, বিষয়টি দুঃখজনক। জনদুর্ভোগ রোধের জন্য আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর আক্তার বলেন, সরকারি অর্থায়নে নির্মিত রাস্তা দখল রাখার সুযোগ নেই। রাস্তাটি জনসাধারণের চলাচলের জন্য অতিসত্তর খুলে দেওয়া হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ