• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক হলেন তাহিরপুরের ইউএনও

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ জুলাই ২০২৪  

সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভীনকে গোপালগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি দিয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ।

বুধবার (১০ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার যুগ্ম সচিব ড. আশরাফুল আলম স্বাক্ষরিত জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য সালমা পারভীন ২০২৩ সালের ১৩ ডিসেম্বর তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপূর্বে তিনি সততা ও দক্ষতার সঙ্গে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেন। তাহিরপুরে যোগদানের প্রায় ৭ মাসের ব্যবধানে তিনি উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য কাজ শুরু করেন। প্রধানমন্ত্রী চেয়েছিলেন সারাদেশে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হোক, সে লক্ষ্যেই দক্ষতার সঙ্গে সে দায়িত্ব পালনে সক্ষম হয়েছেন। তাছাড়া হাওরে ফসলরক্ষা বাঁধ নির্মাণের মতো একটি জটিল ও জনগুরুত্বপূর্ণ কাজও সফলভাবে সম্পন্ন করেন। তাহিরপুরবাসীর জীবিকা নির্বাহের প্রধান হাতিয়ার বোরো ফসল। তাই এ বিষয়ে কারো সঙ্গে কোন আপোষ করেননি। গত ১৫ দিনের ব্যবধানে জেলাসহ তাহিরপুরবাসী ৩বার বন্যায় আক্রান্ত হয়েছেন। সে ক্ষেত্রেও তিনি সর্বাত্মকভাবে তাহিরপুরবাসীর পাশে ছিলেন।

এরই মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন তাহিরপুর উপজেলার হাওরের ফসল রক্ষা বাঁধে অনিয়ম দুর্নীতি প্রতিরোধে কঠোর ভূমিকা পালন করেন। এতে তৎকালীন সরকার দলীয় এবং সরকার বিরোধীরা তার কাছে কোনো ধরণের অনৈতিক সুবিধা না পেয়ে তার বিরুদ্ধে অপপ্রচার করতে শুরু করে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার সততা ও দক্ষতার মূল্যায়ন করে তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন বলেন, তাহিরপুরের উন্নয়ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি। তারপরেও মানুষ হিসাবে আমার ভুলত্রুটি থাকতে পারে। তবে তাহিরপুরবাসী আমাকে সার্বিকভাবে সহযোগীতা করেছেন। এজন্য আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং তাহিরপুর বাসীর কাছে কৃতজ্ঞ। আমার পরবর্তী কর্মস্থলের জন্য আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ তাহিরপুরাসীর কাছে আমি দোয়া প্রার্থী।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ